চার ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলেকে কেড়ে নিল করোনা

অনলাইন ডেস্ক •

ঠাকুরগাঁওয়ের হরিপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চার ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে নিজ বাড়িতে মারা যান বাবা। আর হাসপাতালে মারা যান ছেলে।

মৃতরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের দনগাঁওয়ের গ্রামের ৭০ বছর বয়সী ইয়াকুব আলী ও তার ৫৫ বছরের ছেলে আজগর আলী। বাবা-ছেলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, ২৫ জুন জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান ইয়াকুব আলী। কিন্তু শারীরিক অবস্থা অবনতি দেখে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। সেখানে ইয়াকুব আলীর করোনা পজিটিভ আসে।

পাঁচদিন পর হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইয়াকুব আলীর ছেলে আজগর আলীর নমুনা দেওয়া হয়। এ সময় তারও করোনা পজিটিভ আসে। ওইদিন রাতেই তাকে দিনাজপুর আব্দুর রহিম হাসপাতালে ভর্তি করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম জানান, দীর্ঘ আটদিন চিকিৎসা নেয়ার পর শারীরিক অবস্থার উন্নতি হলে ইয়াকুব আলীকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেন চিকিৎসকরা। পরে বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে বাড়িতে নেয়া হয়। এরপর রাত ৮টার দিকে তিনি মারা যান। আর হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে আজগর আলীর মৃত্যু হয়।

এর আগে ২৪ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় ইয়াকুব আলীর বড় ভাই ইউনুস আলী মারা যান। তিনি করোনায় আক্রান্ত ছিলেন।